সদ্য সংবাদ

বিভাগ: কমলগঞ্জ

কমলগঞ্জে প্রণয় দত্ত স্মরনে শোকসভা অনুষ্টিত

কমলকুঁড়ি রিপোর্ট


মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা সুজন সুশাসনের জন্য নাগরিকের সাবেক সম্পাদক প্রনয় দত্তের স্মরনে এক শোক সভা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার ২১ মার্চ বিকাল ৪টায় কমলগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় হল রুমে কমলগঞ্জ উপজেলা সুজন আয়োজিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মোঃ রফিকুর রহমান।
সুজন কমলগঞ্জ উপজেলা কমিটির সভাপতি নিহারেন্দ্র ভট্টাচার্য্য এর সভাপতিত্বে ও সম্পাদক রাবেয়া বেগম ও যুগ্ন সম্পাদক রাসেল বখতের যৌথ পরিচালনায় শোক সভায় বিশেষ অতিথি ছিলেন নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান এক্য পরিষদের কেন্দ্রীয় সদস্য রাম ভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ হেলাল উদ্দীন, মৌলভীবাজার সুজন জেলা কমিটি সভাপতি ডা. ছাদিক আহমেদ। স্মৃতিচারণ করেন লেখক আহমদ সিরাজ, জেলা সুজনের সাবেক সম্পাদক জহুর লাল দত্ত, সাবেক অধ্যক্ষ নুরুল ইসলাম, কমলগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সম্পাদক মোস্তাফিজুর রহমান, গৌতম কর, প্রধান শিক্ষক সালাহ উদ্দীন, কমলগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন দেব, প্রভাষক সেলিম আহমেদ চৌধুরী প্রমুখ।

পতনঊষারে এক রাতে পাঁচ প্রতিষ্ঠানে চুরি

কমলকুঁড়ি রিপোর্ট


মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শহীদনগর বাজারে একটি ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানের আরও চারটি দোকান ও একটি কবরস্থানের ক্যাশ বাক্স ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাতে চোর চক্র দোকান ও ক্যাশ বাক্সের তালা ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছে।
স্থানীয়রা জানান, শহীদনগর বাজারের বাদশাহ মিয়ার চালের দোকান, আতুড়ের ঘর সড়কে জোনাকি কমিউনিটি সেন্টারের পাশে তোয়াবুর রহমান এর স্টেশনারী দোকান, পতনঊষার কবরস্থানের ক্যাশ বাক্স, শ্রীরামপুর বাজারের লেখন মিয়া ও পাশ^বর্তী ময়নার মিলের মোহিন মিয়ার মোদি দোকানের তালা ভেঙ্গে চুরির ঘটনা ঘটে। পাঁচটি প্রতিষ্ঠান থেকে মালামাল, একটি স্বর্ণের আংটি ও নগদ টাকাসহ প্রায় লক্ষাধিক টাকার চুরি হয়েছে।
বৃহস্পতিবার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) অরুপ কুমার চৌধুরী বলেন, এ ব্যাপারে তদন্ত করে খতিয়ে দেখা হচ্ছে।

কমলগঞ্জে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা

কমলকুঁড়ি রিপোর্ট

Pic-K1
তৃতীয়বারের মতো মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমানকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে দিনভর কমলগঞ্জ পৌর এলাকার নছরতপুরস্থ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমানের বাসভবনে গিয়ে সৌজন্য স্বাক্ষত করেন কমলগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, উপজেলা পূজা উদযাপন পরিষদ, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন,  বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরাম, বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ, মহিলা আওয়ামীলীগ. স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, পরিবহন শ্রমিকসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা ।
উল্লেখ্য, গত ১৮ মার্চ ২য় ধাপে অনুষ্ঠিত ৫ম উপজেলা পরিষদ  নির্বাচনে নিকটতম প্রার্থীর চেয়ে প্রায় ৩০ হাজার ভোট বেশী পেয়ে নির্বাচিত হন অধ্যাপক মো: রফিকুর রহমান।

কমলগঞ্জে দৈনিক ভোরের ডাক পত্রিকার ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

দৈনিক ভোরের ডাক

দৈনিক ভোরের ডাক

কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জে দৈনিক ভোরের ডাক পত্রিকার ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার (২০ মার্চ) দুপুরে শমশেরনগরস্থ সাংবাদিক সমিতির অস্থায়ী কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে কেক কাটার মধ্য দিয়ে দৈনিক ভোরের ডাক পত্রিকার ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। দৈনিক ভোরের ডাক পত্রিকার কমলগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: জয়নাল আবেদীন এর সভাপতিত্বে ও সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ এর সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ম. মুর্শেদুর রহমান, শমশেরনগর পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ অরূপ কুমার চৌধুরী, কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল হান্নান চিনু, কবি শহীদ সাগ্নিক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক ইত্তেফাক কমলগঞ্জ প্রতিনিধি  নুরুল মোহাইমীন মিল্টন, দি বাংলাদেশ টুডে কমলগঞ্জ প্রতিনিধি পিন্টু দেবনাথ, বাংলাদেশ বেতার প্রতিনিধি আর কে সোমেন প্রমুখ।

12
উপস্থিত ছিলেন সাংবাদিক এম.এ. ওয়াহিদ রুলু, ফটিকুল ইসলাম রাজু, আলমগীর হোসেন, মো: মোনায়েম খান, সজীব দেবরায়, হৃদয় ইসলাম, সমাজসেবক আনোয়ার খান, সিদ্দিকুর রহমান, হাজী সুলেমান আহমদ প্রমুখ।
বক্তারা দৈনিক ভোরের ডাক পত্রিকার দীর্ঘায়ু ও সমৃদ্ধি কামনা করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে আরও এগিয়ে যাবে এই আশাবাদ ব্যক্ত করেন।

কমলগঞ্জে বঙ্গবন্ধুর বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

কমলগঞ্জে বঙ্গবন্ধুর বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

কমলগঞ্জে বঙ্গবন্ধুর বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

কমলকুঁড়ি রিপোর্ট: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাববার (১৭ মার্চ) মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়। সকাল ১০টায় উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্œ সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা প্রশাসন চত্তরে শেষ হয়। পরে শিক্ষার্থীদের অংশ গ্রহনে উপজেলা পরিষদ মিলনায়তনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। পরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে ও স্কাউট সম্পাদক প্রধান শিক্ষক মোশাহিদ আলীর সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন নাহার পারভীন, এডভোকেট মো. সানোয়ার হোসেন, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, কমলগঞ্জ প্রেসক্লাব সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান, সাংবাদিক আব্দুল বাছিত খান, মোনায়েম খান প্রমুখ।

কমলগঞ্জের মুন্সীবাজারে অধ্যাপক মো. রফিকুর রহমানের সমর্থনে নির্বাচনী জনসভা অনুষ্ঠিত

20190316_211625-1কমলকুঁড়ি রিপোর্ট

কমলগঞ্জের মুন্সীবাজারে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান (নৌকা) সমর্থনে  শনিবার (১৬ মার্চ) সন্ধ্যায় মুন্সীবাজার খাদ্য গোদাম মাঠে নির্বাচনী পদসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগ এর কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন কামরান।

মুন্সীবাজার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ইকবাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও রহিমপুর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক হামিদুল হক চৌধুরী বাবরের পরিচালনায় পথসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. আজাদুর রহমান, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব তরফদার, রহিমপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জুনেল আহমেদ তরফদার সহ জেলা,  উপজেলা, ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃব্দ। পথসভা বিশাল জনসভায় রুপান্তরিত হয়।

সভায় বক্তারা আগামী ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে ভোট দেয়ার আহবান জানান।

 

 

 

কমলগঞ্জে আব্দুল মতিন চৌধুরী ট্রাস্টের উদ্যোগে রিক্সা, ঢেউটিন, নলকূপ ও সেলাই মেশিন বিতরণ

54
কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দরিদ্র ও দুঃস্থ লোকদের মাঝে রিক্সা, ঢেউটিন, নলকূপ, সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।  শনিবার (১৬ মার্চ) বিকাল ৪ টায় পতনঊষারস্থ নিজ বাড়িতে আনুষ্ঠানিকভাবে এসব সামগ্রী বিতরণ করা হয়।

58
আব্দুল মতিন চৌধুরী কল্যাণ ট্রাষ্টের সভাপতি আব্দুর রশীদ ফুল এর সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমান চৌধুরী শেফুল এর সঞ্চালনায় বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী ট্রাষ্ট্রের ট্রাষ্টি আতিকুর রহমান চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পতনউষার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ট্রাষ্টি সেলিম আহমদ চৌধুরী, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, দৈনিক ইত্তেফাক কমলগঞ্জ প্রতিনিধি সাংবাদিক নুরুল মোহাইমিন, ট্রাষ্টের সদস্য মহসীন আহমদ, রুহিন চৌধুরী ও কবি জয়নাল আবেদীন। অনুষ্ঠানে ১শ’জন দরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে ৬টি রিক্সা, ৬০ বান্ডিল ঢেউ টিন, ৫টি নলকূপ, ২টি সেলাই মেসিন ও নগদ প্রায় ২০ হাজার টাকা বিতরণ করা হয়।

542

উল্লেখ্য, আব্দুল মতিন চৌধুরী কল্যাণ ট্রাষ্ট ২০০৪ সাল থেকে আর্তমানবতার সেবায় কাজ নিরলসভাবে কাজ করছে। প্রতিবছর গরীবদের সাহায্য সহযোগিতা করে যাচ্ছে।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন চৌধুরীর শারীরক সুস্থতার জন্য দোয়া কামনা করা হয়।

কমলগঞ্জে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালী

কমলকুঁড়ি রিপোর্ট

Pic- Raly
“প্রাথমিক শিক্ষা দ্বীপি, উন্নত জীবনের ভিত্তি” এর শ্লোগানে মৌলভীবাজারের কমলগঞ্জে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে শতভাগ ভর্তি, ঝড়েপড়ারোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে উদ্বুদ্ধমূলক এক বর্ণাঢ্য শিক্ষা র‌্যালী অনুষ্ঠিত হয়। বুধবার (১৩ মার্চ) সকাল ১১ টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক এর নেতৃত্বে শিক্ষা র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়। শিক্ষা র‌্যালীতে অংশগ্রহণ করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামছুন্নাহার পারভীন,  সহকারি শিক্ষা কর্মকর্তা জয় কুমার হাজরা, প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী অভিভাবকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ।

কমলগঞ্জে সুষ্ঠু নির্বাচনে প্রার্থী, ভোটার ও উপজেলাবাসীর সাথে কমলগঞ্জ আইন শৃঙ্খলা বাহিনীর মতবিনিমিয়

7
কমলকুঁড়ি রিপোর্ট
আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯ অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় প্রার্থী, ভোটার ও উপজেলাবাসীর সাথে আইন শৃঙ্খলা বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কমলগঞ্জ থানার আয়োজনে গতকাল মঙ্গলবার দুপুরে কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয় অডিটরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।
কমলগঞ্জ সরকারি গণমহা বিদ্যালয় অডিটরিয়ামে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান এর সভাপতিত্বে ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান এর সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মো. শাহ জালাল বিপিএম ও পিপিএম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসার ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ারুল হক।
সভায় মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মো. শাহ জালাল বলেন, আগামী ১৮ মার্চ শান্তিপূর্ণ নির্বাচনে কোন ধরণের বিশৃঙ্খলা ও অপপ্রচারকারীদের ছাড়া দেওয়া হবে না। অবাধ, সুষ্ঠ নির্বাচনের লক্ষে জেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে। নির্বাচনে প্রার্থীর সাথে কোন পুলিশ সদস্যদের সক্ষতার প্রমান পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের সার্বিক সহযোগিতা প্রদানের আহব্বান জানান। জেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম বলেন, আইন সবার জন্য সমান। যে কেউ আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচনে ভোটাররা যাতে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারে সেজন্য সব ধরণের সহায়তা প্রদান করা হবে। অনুষ্ঠানে কমলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম, কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সুধীন দাস, কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. কামরুজ্জামান মিঞা উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামীলীগের কেন্দ্রিয় সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. রফিকুর রহমান মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেন। এছাড়াও প্রতিদ্বন্ধী স্বতন্ত্র পদে চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আহমদ বুলবুল, হাতুড়ি প্রতীকের আব্দুল আহাদ মিনার, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক প্রতিনিধিরা বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করেন।

কমলগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে র‌্যালী, মহড়া ও আলোচনা সভা

3
 কমলকুঁড়ি রিপোর্ট
“দুর্যোগ মোকাবেলা প্রস্তুতি হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি” এই প্রতিপাদ্য বিষয়কে নিয়ে কমলগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ভূমিকম্প ও অগ্নিকান্ডে করণীয় বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় বর্ণাঢ্য র‌্যালি উপজেলা প্রশাসন চত্তর থেকে বের হয়ে কমলগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্যোগে মহড়া অনুষ্ঠিত হয়।
কমলগঞ্জ উপজেলা প্রশাসন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ এর আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন নাহার পারভীনের সভাপতিত্বে ও শিক্ষক মোশাহিদ আলীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোশারফ হোসেন। র‌্যালি ও আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক শিক্ষার্থী, উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, সাংবাদিক ও নানা পেশার মানুষ অংশ গ্রহন করেন।