সদ্য সংবাদ

ঈদের আনন্দ দিতে কমলগঞ্জে পথশিশু ও অসহায় লোকদের মাঝে ‘স্বপ্নবাজ’ এর বস্ত্র বিতরণ

কমলকুঁড়ি রিপোর্ট

02
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নবাজ’ এর আয়োজনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শতাধিক পথশিশু ও অসহায় লোকের মাঝে বস্ত্র বিতরণ করা হয়। বুধবার সন্ধ্যায় ভানুগাছ রেলওয়ে স্টেশনে “মানবতার সেবায় আমরা” এই শ্লোগানকে সামনে রেখে “স্বপ্নবাজ” সদস্যরা এই বস্ত্র বিতরণ করেন।
‘স্বপ্নবাজ’ কেন্দ্রীয় কমিটির সদস্য সৌমিক পালের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা রাকিব মিয়া, মো: রাহি, তোফাজ্জেল খাঁন, সাইফুল আলম সোহাগ, স্বপন  প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন স্বপ্নবাজ এর কেন্দ্রীয় কমিটির সদস্যবৃন্দ হলেন মুন্সী নাহিদ ফারহাতুল হাসান রাহিদ, শুভ কর ও তিথি দেবনাথ। পরে ঈদের আনন্দ দিতে স্বপ্নবাজ এর সদস্যরা শতাধিক পথশিশু ও অসহায় ছিন্নমুল মহিলা ও শিশুদের হাতে কাপড়, জামা, শার্ট বিতরণ করে। তাদের নিজস্ব অর্থায়নে এভাবে গরীব অসহায় মানুষের পাশে দাড়াঁনোকে সুধীজন অভিনন্দন জানান।
অনুষ্ঠানে বক্তারা স্বপ্নবাজ এর ল্য এবং উদ্দেশ্য সম্পর্কে স্পষ্ট ধারণা সবার সামনে তুলে ধরেন। ২২টি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিার্থীদের সমন্বয়ে গঠিত এই সংগঠনটি উত্তরোত্তর সাফল্য অর্জন করবে, এটাই তারা সবার নিকট কামনা করেন।
আলাপকালে স্বপ্নবাজ সদস্যরা জানান, সংগঠনটির মূল ল্য হচ্ছে সমাজের অবহেলিত মেধাবী, অসহায়, ছিন্নমূল, প্রতিবন্ধী ও পথশিশুদের নিয়ে কাজ করা । তারই প্রেেিত বুধবার কমলগঞ্জের ভানুগাছ রেলওয়ে স্টেশনে শতাধিক অসহায় নারী-পুরুষ-শিশু-প্রতিবন্ধীদের মধ্যে বস্ত্র বিতরণের মাধ্যমে পথচলা শুরু করে ‘স্বপ্নবাজ’। তাদের এই ব্যতিক্রমী উদ্যোগ সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়।