সদ্য সংবাদ

কমলগঞ্জে ধলাই নদ থেকে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ

কমলকুঁড়ি রিপোর্ট

Kamalgonj Pic sand(Balu) 1-1
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নে ধলাই নদ থেকে অবৈধভাবে উত্তোলিত ৪ হাজার ঘনফুট বালু জব্দ করেন সহকারী কমিশনার (ভূমি)। একই ইউনিয়নে ধলই নদের বিভিন্ন  স্থান ও বিভিন্ন পাহাড়ি ছড়া থেকেও প্রতিদিন অবৈধভাবে বিপুল পরিমাণে বালু উত্তোলণ করে ট্রাকযোগে পরিবহন করে বিক্রিরও অভিযোগি রয়েছে। শুক্রবার (১৯ জানুয়ারি) বেলা ১২টায় থানার পুলিশের সহায়তা নিয়ে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মাধবপুর ইউনিয়নের হীরামতি গ্রামের ধলাই নদ তীরবর্তী স্থানে অভিযান চালিয়ে এসব বালু জব্দ করেন।
হীরামতি গ্রাম ও সহকারী কমিশনার(ভূমি)-এর কার্যালয় সূত্রে জানা যায়, বিভিন্নভাবে গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার(ভূমি) সুমি আক্তারের নেতৃত্বে থানার পুলিশ ও সহকারী কমিশনার(ভূমি)-ও অফিস কর্মচারীদের নিয়ে শুক্রবার দুপুরে মাধবপুর ইউনিয়নের হীরামতি গ্রামে অভিযান চালান। অভিযানকালে হীরামতি গ্রামে ধলাই ঘাট এলাকায় একটি স্থানে বিপুল পরিমাণে উত্তোলিত বালু পেয়ে সেখানে বালু কোন বৈধ মালিক না পেয়ে সেগুলো জব্দ করেন। পরবর্তীতে মাধবপুর ও পদ্মছড়া চা ব্গাানের মধ্যবর্তী রাবার বাগান এলাকায় একটি পাহাড়ি ছড়া থেকে উত্তোলিত এক ট্রাক্টর পরিমাণ অবৈধ বালু জব্দ করেন।
কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সুমী আক্তার মাধবপুরের হীরামতি গ্রামে ৪ হাজার ঘনফুট পরিমাণ বালু ও মাধবপুর রাবার বাগান এলাকায় এক ট্রাক্টর পরিমাণ বালু জব্দের সত্যতা নিশ্চিত করেন।