সদ্য সংবাদ

কমলগঞ্জে সচেতনতামূলক মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

মহান বিজয় দিবস উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার উচ্চ বিদ্যালয় মিলনায়তনে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর আয়োজনে রোববার ১৭ ডিসেম্বর সকাল ১১টায় এক সচেতনতামূলক মাদকবিরোধী আলোচন সভার আয়োজন করা হয়। “মহান বিজয় দিবসের অঙ্গিকার, মাদকমুক্ত পরিবার, খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়, সিলেট এর অতিরিক্ত পরিচালক মো: জাফরুল্লাহ্ কাজল।

পতনঊষার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়েজ আহমদের সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক জমসেদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২নং পতনঊষার ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবু, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ, মৌলভীবাজার এর সদস্য সচিব এম, মুহিবুর রহমান, আদর মাদকাশক্তি চিকিৎসা ও পূণর্বাসন কেন্দ্র, মৌলভীবাজার এর পরিচালক নিখিল তালুকদার, উদ্দিপন মাদকাশক্তি চিকিৎসা ও পূণর্বাসন কেন্দ্র, মৌলভীবাজার এর নির্বাহী পরিচালক রিপন আহমদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্দব্য রাখেন মৌলভীবাজার জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তা সুবোধ কুমার বিশ্বাস। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল হান্নান চিনু, পতনঊষার ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান-১ নারায়ণ মল্লিক সাগর, শহীদনগর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবুল বশর জিল্লুল, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য তোয়াবুর রহমান তবারক, মো: হেলাল খান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়, সিলেট এর অতিরিক্ত পরিচালক মো: জাফরুল্লাহ্ কাজল বলেন, শুধু আইন প্রয়োগ করে সামাজিক এ ব্যাধিকে দূর করা যাবেনা এর জন্য সকলকে এগিয়ে আসতে হবে। মাদকের ভয়াল গ্রাস থেকে তরুণ প্রজন্মসহ সকলকে রক্ষায় এর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদকের বিরুদ্ধে নিজে সচেতন হতে হবে, অন্যকে সচেতন করতে হবে। মাদক জীবনকে কেড়ে নেয়, জীবনের স্বাভাবিক গতি ব্যাহত করে, ধীরে ধীরে পংগুত্বের দিকে নিয়ে যায়। মাদক এমন মরণব্যাধি, আত্মঘাতিমূলক জীবন প্রবাহ, আত্মহননের অসৎ এবং কুৎসিত পথ, যা দুর্বিষহ করে জীবন, অন্ধকার আনে পরিবারে, ধ্বংস করে পারিবারিক সম্প্রীতি। তাই মাদক থেকে নিজে বাচুঁন অন্যকে বাচঁতে উৎসাহী করুন। বিভিন্ন সামাজিক কার্যক্রম ও খেলাধূলার প্রতি আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যে তিনি গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

মাদকের বিরুদ্ধে তরুণ প্রজন্মকে সচেতন করার লক্ষ্যে মাদক বিরোধী সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।