সদ্য সংবাদ

মহিউদ্দিন চৌধুরী আর নেই

কমলকুঁড়ি ডেস্ক ::
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী আর নেই (ইন্নলিল্লাহি…রাজিউন)। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিবাগত রাত ৪টার দিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে ভুগছিলেন।

এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার বড় ছেলে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এর আগে গত ১১ নভেম্বর রাতে কিডনিজনিত সমস্যায় মহিউদ্দিন চৌধুরীকে ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে পরদিন তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেয়া হয়। সেখানে স্কয়ার হাসাপাতলে তিনদিন চিকিৎসা শেষে, গত ১৬ নভেম্বর তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়।

সেখানে ১১ দিন চিকিৎসা শেষে গত ২৬ নভেম্বর মহিউদ্দিন চৌধুরীকে ফের ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। কিছুটা সুস্থবোধ করায় গত ১২ ডিসেম্বর তাকে চট্টগ্রামে নিয়ে যান স্বজনরা। এরপর আবারও অসুস্থবোধ করলে গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে মহিউদ্দিন চৌধুরীকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর খবর শুনে রাতেই হাসপাতালের সামনে ভিড় করেন বিপুলসংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষ। এ সময় তাদের অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

এদিকে মহিবুল হাসান চৌধুরী নওফেল গণমাধ্যমকে জানিয়েছেন পরিবার ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করে জানাজার সময় নির্ধারণ করা হবে।