সদ্য সংবাদ

কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা শুরু 

কমলকুঁড়ি রিপোর্ট 

puja-1_26864

ব্যাপক উৎসাহ ও ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের দেবীপুরে ১১তম শতভূজা (১০০ হাত বিশিষ্ট) শ্রী শ্রী বাসন্তী পূজা আজ রোববার ০২ এপ্রিল মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয়েছে।  রোববার থেকে দেবীপুর সার্বজনীন দেবালয়ে এ পূজা শুরু হয়ে পাঁচদিন ব্যাপী এই অনুষ্ঠান চলবে আগামী ৬ এপ্রিল পর্যন্ত ।

মহাষষ্ঠীর দিন রোববারে দেবীর আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে অনুষ্ঠানসূচি শুরু হয়। অনুষ্ঠানসূচির মধ্যে আরো আছে পালা কীর্ত্তন, আরতি প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রামায়ণ কীর্ত্তন, মহাপ্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনা সভা প্রভৃতি। পূজা উপলক্ষে দেবালয় প্রাঙ্গনে একটি বিরাট মেলাও বসবে।

দেবীপুর সার্বজনীন দেবালয়ের সভাপতি মধু সূদন পাল ও সাধারণ সম্পাদক সত্যেন্দ্র কুমার পাল (নান্টু) জানান, সিলেট বিভাগের মধ্যে এখানেই শতভূজা (১০০ হাত) শ্রী শ্রী বাসন্তী পূজা করা হয়। প্রতি বছরই এখানে দেশ-বিদেশের লাখো লোকের ঢল নামে।

দেবীপুর সার্বজনীন দেবালয় পরিচালনা কমিটির প্রধান পৃষ্ঠপোষক রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল বলেন, ‘পূজা নির্বিঘ্নে করতে স্থানীয় প্রশাসন প্রস্তুত রয়েছে। থানা পুলিশের পাশাপাশি ইউনিয়নের গ্রাম-পুলিশকে সার্বক্ষণিক কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।‘#