সদ্য সংবাদ

বিভাগ: মৌলভীবাজার

প্রবীণ সাংবাদিক এড.গজনফর আলী চৌধুরী আর নেই : বিভিন্ন মহলের শোক প্রকাশ

অঞ্জন প্রসাদ রায় চৌধুরী :

g

মৌলভীবাজার শহরের প্রবীণ সাংবাদিক, বিশিষ্ট আইনজীবী, প্রবীন রাজনৈতিবিদ, গজনফর আলী চৌধুরী (৮২)আর নেই। তিনি শুক্রবার (২০ এপ্রিল) দুপুর ১ টা ৩০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাস ভবনে ইন্তেকাল করেন।  মৃত্যুকালে তিনি স্ত্রীসহ ২ ছেলে ১ মেয়ে নাতি নাতনীসহ ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের মরদেহ শনিবার (২১ এপ্রিল) সকাল ৮টা মিনিটে জুলিয়া শপিং সিটি, ৯ ঘটিকায় কেন্দ্রীয় শহীদ মিনার ও ৯টা ৩০ মিনিটে মৌলভীবাজার প্রেসক্লাবে শ্রদ্ধা নিবেদন করা হয়।   সকাল ১১ ঘটিকায় মরহুমের জানাযার নামাজ মৌলভীবাজার সৈয়দ শাহ মোস্তফা টাউন ঈদগাহ মাঠে অনুষ্টিত হয়।
মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ সালাম, সাবেক সাধারন সম্পাদক এস এম উমেদ আলী, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারন সম্পাদক ছালেহ এলাহী কুটি, কমলগঞ্জ প্রেসক্লাব, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটি, কমলগঞ্জ সাংবাদিক সমিতি, কমলগঞ্জ অনলাইন প্রেসক্লাবসহ মৌলভীবাজার জুলিয়া শপিং সিটির ব্যবসায়ীবৃন্দসহ সামাজিক, রাজনৈতিক সংগঠন।

রাজনগরে ছেলের হাতে বাবা খুন

আব্দুল বাছিত খান

2018-04-19--15_08_51-1

রাজনগর উপজেলায় ছেলে রাজ রাম দাস (২৫) এর হাতে বাবা গোপাল রবি দাস (৫৪) খুন হয়েছে।
বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে ৭ টার দিকে রাজনগর উপজেলার মাথিউড়া চা বাগান এলাকায় এ ঘটনটি ঘটে।
স্থানীয় সূত্রে জানাযায়,পারিবারিক কলহের জের ধরে ছেলে রাজ রাম দাস সকালে বাবা গোপাল রবি দাসকে ধারালো দা দিয়ে গলায় কুপিয়ে হত্যা করে।
পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে ছেলে রাজরাম দাসকে আটক করে।
রাজনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল বণিক  প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে।

মৌলভীবাজারে আন্তঃ জেলা দোকান চোর চক্রের হোতা মোস্তাকিন গ্রেফতার : মোবাইল ফোন ও টেব বিপুল পরিমান মালামাল উদ্ধার

 

Moulvibazar P

মৌলভীবাজার সংবাদদাতা

মৌলভীবাজার  শহরের জুগিডর এলাকার একটি বাসা থেকে আন্তঃ জেলা দোকান চোর চক্রের হোতা মোস্তাকিনকে স্থানীয় এলাকাবাসী আটক করে মডেল থানা পুলিশের কাছে সোর্পদ করেছে।

জানা গেছে, ১৭ এপ্রিল মঙ্গলবার বিকেলে মোস্তাকিন চুরি হওয়ায় পুরাতন একটি মোবাইল সেট মেরামত করতে এস আর প্লাজায় নিয়ে আসে পরে জুবেল শপিং মহলের এক ব্যবসায়ি মোবাইল সেটটি চিনে ফেলেন। এ সময় মোস্তাকিনকে আটক করতে গেলে সে পালিয়ে যায়। পরে রাত ১টার দিকে ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মাসুদ আহমদের প্রচেষ্ঠায় জুগিডর এলাকা থেকে মোস্তাকিন (৩৫) কে পুলিশ আটক করে। এ সময় মৌলভীবাজার মডেল থানার এস আই মহসিন, এস অলিউর রহমানসহ একদল পুলিশ সদস্য উপস্থিত ছিল। পুলিশ জানায় মোস্তাকিনের জুগিডরস্থ ভাড়াটিয়া বাসায় তল্লাশী চালিয়ে বিপুল পরিমানের মোবাইল সেট, টেব, মুখোশ ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরমঞ্জাদি এবং এলইডি টিভি উদ্ধার করা হয়। পুলিশ মোস্তাকিনকে নিয়ে শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। ধৃত মোস্তাকিন সদর উপজেলার রায়পুর গ্রামের মৃত হাজী আছদ্দর মিয়ার ছেলে। স্থানীয় ব্যাবসায়ি রিজন আহমদ জানান, মঙ্গলবার পরে তাকে জুগিডরের এক ঝোপ থেকে রাত ১ টায় আটক করতে সক্ষম হয়। মোস্তাকিনকে জিজ্ঞাসা করলে সে চুরি ও ডাকাতির সাথে জড়িত রয়েছে স্বীকার করলে সাথে নিয়ে পুলিশ তার ভাড়াটিয়া বাসায় তল্লাশী চালিয়ে মালামাল উদ্ধার করা হয়।

উল্লেখ্য ১ মার্চ রবিবার মৌলভীবাজার শহরের জুবেল শপিং মহলের পিছনের দেয়াল ভেঙ্গে ভিতরে প্রবেশ করে বেশ কয়েকটি দোকানের তালা ভেঙ্গে নগদ টাকা ও মালামাল চুরি করে নিয়ে যায়।

এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ সোহেল আহম্মদ জানান, আটককৃত মোস্তাকিনের কাছ থেকে মূল্যবান তথ্য পাওয়া গেছে। তাকে স্বীকারউক্তি অনুযায়ী আরো কয়েকটি স্থানে অভিযান চলবে।

প্রশ্নফাঁস সহ বিভিন্ন কৌশলে ছাত্রদের‌ সাথে প্রতারণাকারী চক্রের মূল হোতাসহ আটক-৪

 Pic- 100

বিকুল চক্রবতী॥  শ্রীমঙ্গল উপজেলার থেকে প্রশ্নফাঁস ও পরীক্ষায় পাসের ভূয়া সার্টিফিকেট প্রদানের আশ্বস প্রদানকারী চক্রের ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বিগত এস এস সি পরীক্ষার পশ্নসহ বিভিন্ন প্রতারনার স্ক্রিনশট দেয়া পাতা, মোবাইল, সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

১৮ এপ্রিল দুপুরে (র‌্যাব-৯) সিপিসি-২ এর অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার এক প্রেস বার্তার মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছেন। প্রেসবার্তায় জানানো হয়, গত ১৭ এপ্রিল ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৯ এর একটি দল শ্রীমঙ্গলের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। অভিযানে থানাধীন বিরাইমপুর বাবলা স্কুল রোডস্থ আলী সাহেব এর বাড়ির সামনে থেকে প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের মুল হোতা শওকতসহ ০৪জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬৯টি স্ক্রিনশট পাতা, ০৫টি মোবাইল ফোন, ৯টি সিম কার্ড ও ৪টি মেমরী কার্ড সহ উদ্বার করেছে র‌্যাব-৯।

আটককৃতরা হল একটি কলেজের নাইট গার্ড মোঃ মুকবুল আলীর ছেলে মোঃ শওকত হোসেন (১৯), মোঃ সৌরভ হোসেন (২১), শ্যামলী আবাসিক এলাকার মোঃ আব্দুল মালেক এর ছেলে মোঃ আব্দুল কাদির (১৭) ও হবিগঞ্জের সায়েস্থাগঞ্জ থানার শেরপুর এলাকার মাঃ কুদ্দুস মিয়ার ছেলে মোঃ হৃদয় মিয়া(১৭)। গ্রেফতারকৃত চক্রটি সিলেট সহ বিভিন্ন জেলায় ফেইসবুক আইডি, মেসেঞ্জার, ইমোর মাধ্যমে প্রশ্ন আদান-প্রদান করত। মূল হোতা শওকত বিভিন্ন অবৈধ ওয়েব সাইট ব্যবহার করে সাধারণ লোকের ফেইসবুক আইডি পাসওয়ার্ড হ্যাক করে। প্রশ্ন ফাঁস করার জন্য হ্যাককৃত আইডি গুলো নিজেই ব্যবহার করে। আসামীরা উদ্ধার কৃত স্ক্রিনশট সহ গ্রেফতার কৃত আসামীকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব অধিনায়ক বিমান চন্দ্র কর্মকার আরো জানান, এ চক্রের স্কিনশট থেকে বুঝায় নগদ অর্থের মাধ্যমে পরীক্ষায় পাসের সনদ প্রদান এর কথা বলে শিক্ষার্থীদের প্রতারণা করতো। তাদের মোবাইলে বিগত এস এসসি পরীক্ষার একটি প্রশ্নের স্কিনসট পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদে আটককৃতরা তাদের জানিয়েছে চলমান এইচ এস সি পরীক্ষায়ও তারা প্রশ্নফাঁসের চেষ্টা করেছে কিন্ত ব্যার্থ হয়েছে।

কমলগঞ্জের গৃহবধূ মেধাবী কলেজ ছাত্রী তান্নি হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

কমলকুঁড়ি রিপোর্ট

02

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার গোপাল নগর রেল ক্রসিং এলাকায় মৌলভীবাজার সরকারী মহিলা কলেজের অনার্স ৪র্থ বর্ষের মেধাবী ছাত্রী ও পতনঊষার গ্রামের ৫ মাসের অন্ত:স্বত্তা গৃহবধু তাসকিরা হক তান্নি (২২)-কে পরিকল্পিতভাবে হত্যা করে রেললাইনে ফেলে দেওয়ার অভিযোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় কুলাউড়ার কানিহাটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসীর আয়োজনে স্থানীয় পাইকপাড়া বাজারে এবং সকাল সাড়ে ১১টায় নয়াবাজার কেসি উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসীর আয়োজনে, দুপুর পৌনে ১২টায় পাবই রেলগেইট এলাকায়, ও দুপুর ১২টায় কমলগঞ্জের সরিষতলা বাজাওে এলাকাবাসীর আয়োজনে পৃথক পৃথক মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে। মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে অবিলম্বে তান্নি হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবী জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসুচীর হুমকি প্রদান করা হয়।
কানিহাটি উচ্চ বিদ্যালয়ে মানববন্ধন কর্মসুচীতে অংশ গ্রহন করে আব্দুল আহাদের পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান মাহমুদ আলী, কানিহাটি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক ফজল উদ্দিন আহমদ, হাজীপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি এম এ মুহিত, হারুনুর রসিদ, নিহত কলেজ ছাত্রীর ভাই আজিজুল হক তামিম প্রমুখ।
নয়াবাজার কেসি উচ্চ বিদ্যালয় ও কলেজে মানববন্ধন কর্মসুচীতে অংশ করে বক্তব্য রাখেন, হাজীপুর ইউপি চেয়ারম্যান সাংবাদিক আব্দুল বাছিত বাচ্ছু, সাবেক চেয়ারম্যান মাহমুদ আলী, সমাজসেবক রেজাউর রহমান চৌধুরী, কলেজ গভর্ণিং বডির সভাপতি সমুজ আলী, অধ্যক্ষ প্রভাত চন্দ্র শর্ম্মা প্রমুখ।

তিনদিনের নাট্য অভিযাত্রায় আজ কমলগঞ্জ ছাড়ছে মণিপুরি থিয়েটার

সুমন রঞ্জন দাশ

MU

আগামী ৫ থেকে ৭ এপ্রিল ঢাকা ও রাজশাহী মিলিয়ে ৩ দিনের নাট্যসফরের উদ্দেশ্যে বুধবার (৪ এপ্রিল) কমলগঞ্জ ছাড়ছে মণিপুরি থিয়েটার। এই সফরে ঢাকার পদাতিক নাট্য সংসদ আয়োজিত সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসবে ৫ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল হলে মণিপুরি থিয়েটার মঞ্চায়ন করবে নাটক ‘ইঙাল আধার পালা’। নাটকটির রচনা ও নির্দেশনায় আছেন শুভাশিস সিনহা।

পরদিন ৬ এপ্রিল শুক্রবার সন্ধ্যা ৭টায় বিশ্ব সাহিত্য কেন্দ্র-এর আয়োজনে ঢাকার বাংলামোটরস্থ বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে মঞ্চায়ন করবে নাটক ‘কহে বীরাঙ্গনা’। মাইকেল মধুসূদন দত্ত-এর ‘বীরাঙ্গনা কাব্য’ অবলম্বনে নাটকটির নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা। একক অভিনয় করেছেন জ্যোতি সিনহা।

ঢাকার পর রাজশাহীতে যাবে দলটি। ৭ এপ্রিল শনিবার বিকাল ৪টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের আয়োজনে বাংলদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসবে পরিবেশন করবে ‘কহে বীরাঙ্গনা’।

এ প্রসঙ্গে মনিপুরি থিয়েটারের সভাপতি শুভাশিস সিনহা বলেন, “দুটো নাটকের বার্তা প্রায় এক, প্রেম, স্বপ্ন আর আপণ অস্তিত্বকে সুন্দর করে বাঁচিয়ে রাখার নামই জীবন, তারই সন্ধানে এই নাট্য অভিযাত্রা, আশাকরি নাটক দুটি দর্শকদের অন্যতর শৈল্পিক আনন্দ দেবে।”

প্রেমসিং নামে একজন মৃদঙ্গবাদকের জীবনের ট্র্যাজেডির মধ্য দিয়ে ‘ইঙাল আধার পালা’ নাটকে মণিপুরি তথা প্রান্তিক সমাজের সাংস্কৃতিক সংকটকে প্রতীকীভাবে রূপায়িত করা হয়েছে। নাটকটিতে অভিনয় করবেন- জ্যোতি সিনহা, উজ্জ্বল সিংহ, অরুণা সিনহা, স্বর্ণালী সিনহা, শ্যামলী সিনহা, প্রিয়াংকা সিনহা, সুজলা সিনহা, সুশান্ত সিংহ, বিধান সিংহ, সুনীল সিংহ, সমরজিৎ সিংহ, দীপু সিংহ। নাটকটির সঙ্গীতে রয়েছেন শর্মিলা সিনহা, অঞ্জনা সিনহা, বাবুচান সিংহ, সুশান্ত সিংহ।

‘কহে বীরাঙ্গনা’ নাটকে মহাভরতের চার নারীর বঞ্চনা, প্রেম, করুণা আর প্রতিশোধস্পৃহাকে চার নারীচরিত্রের মধ্য দিয়ে রূপায়িত করা হয়েছে, যার শেষ কথা হিংসা নয়, প্রেমেই মিলবে মুক্তি। নাটকটির সঙ্গীতে আছেন শর্মিলা সিনহা, বিধান চন্দ্র সিংহ, উজ্জ্বল সিংহ, অঞ্জনা সিনহা। নাটকটিতে একক অভিনয় করবেন জ্যোতি সিনহা। ভাবমুদ্রা রূপায়নে রয়েছেন স্বর্ণালী সিনহা, অরুণা সিনহা, অনামিকা চ্যাটার্জী, শ্যামলী সিনহা। আলোক প্রক্ষেপণে মো. শাহজাহান মিয়া। দৃশ্যসজ্জায় আলী আহমেদ মুকুল, সজলকান্তি সিংহ।

বীর মুক্তিযোদ্ধা মান্নান রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

মো: জয়নাল আবেদীন

Abdul Manan

মৌলভীবাজেরর কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের বালিয়াটিলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান (৬৮) মঙ্গলবার (৩ এপ্রিল) বিকাল সাড়ে ৫টায় নিজ বাড়ীতে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ৩ মেয়ে অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার সকাল ১১টায় স্থানীয় পীরের বাজার ঈদগাহ মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার শেষে খাতাইর পার কবর স্থানে দাফন সম্পন্ন করা হয়। এসময় উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা সহকারি কর্মকর্তা (ভূমি) মো: সাদিউর রহিম জাদিদ, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো: শামীম মুসাসহ পুলিশ সদস্যবৃন্দ।
বীর মুক্তিযোদ্ধা আব্দুল মন্নান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন হাজীপুর ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুশীল চন্দ্র দে, হাজীপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আইয়ুব আলী, মুক্তিযোদ্ধা রফিক আহমদ ইকবাল, কমলা কান্ত ভৌমিক, কদর মিয়া, আলাউদ্দিন, আব্দুল কদ্দুছ, আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম, জদিদ হায়দার চৌধুরী, সাবেক চেয়ারম্যান মাহমুদ আলী, কানিহাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজল উদ্দিন আহমদ, সাবেক সহ প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন প্রমুখ।

কুলাউড়ায় প্রেমিক যুগলের আত্মহত্যা

মৌলভীবাজারের কুলাউড়ায় উপবন এক্সপ্রেস ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আদিবাসী প্রেমিক-প্রেমিকা আত্মহত্যা করেছে।
শুক্রবার (৩০ মার্চ) ভোরে উপজেলার রাতগাঁও ইউনিয়নের নর্থন এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে দুপুর দেড়টার দিকে কুলাউড়া রেলওয়ে পুলিশ মরদেহ দু’টি উদ্ধার করে।
নিহতরা হলো- উপজেলার মেরিনা চা বাগানের বাসিন্দা এভেন মারাকের মেয়ে সন্ধ্যা সাংমা (১৭) ও একই এলাকার আলেকজান্ডারের ছেলে জয়ন্ত রুরম (১৮)। নিহতদের মধ্যে সন্ধ্যা সাংমা দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ও জয়ন্ত রুরম কুলাউড়া ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।
এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানান, ভোরে ঢাকা থেকে সিলেটগামী উপবন এক্সপ্রেস ট্রেন নর্থন এলাকা অতিক্রমকালে একাধিকবার হর্ন বাজাতে শোনা যায়। ধারণা করা হচ্ছে, এসময় তারা আত্মহত্যা করে থাকতে পারে। তাদের দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল বলে এলাকাবাসী জানায়।
কুলাউড়া রেলওয়ে পুলিশের উপ পরিদর্শক (এসআই) মো. মনির হোসেন জানান, নিহতরা গারো সম্প্রদায়ের। ধারণা করা হচ্ছে তারা আত্মহত্যা করেছে। তাদের সঙ্গে থাকা দু’টি মোবাইল ফোন ঘটনাস্থলে পাওয়া গেছে। মরদেহ দু’টি ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠনোর প্রস্তুতি চলছে।

মৌলভীবাজারে ইয়াবাসহ যুবক আটক

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারে ৩০ পিস ইয়াবাসহ রুবেল হোসেন নামে এক যুবককে আটক করেছে পুলিশ।
এ ঘটনার পর থেকে পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা সদর উপজেলার মাতারকাপন এলাকার সড়ক অবরোধ করে রাখে। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুইটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে।
শুক্রবার (৩০ মার্চ) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। রুবেল পলিটেকনিক ইন্সটিটিউটের ফুড ডিপার্টমেন্টের শেষ বর্ষের ছাত্র। তিনি ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার রফিকুল ইসলামের ছেলে।
পুলিশ জানায়, রুবেলকে আটকের পর ইন্সটিটিউটের আশপাশের বিভিন্ন ছাত্রবাসের ছেলেরা রাস্তায় বিক্ষোভ করে। পরে পুলিশ ও ইন্সটিটিউটের প্রিন্সিপালের উপস্থিতে পরিস্থিতি শান্ত হয়।
মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহম্মদ জানান, রুবেল একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে আমাদের কাছে তথ্য আছে।

শ্রীমঙ্গলে অগ্নিকান্ডে ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

অগ্নিকান্ড-1

নিজস্ব প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবস্থিত সোনার বাংলা মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে অবশেষে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

শুক্রবার (৩০মার্চ) রাত সাড়ে ১০টার দিকে শহরের সোনার বাংলা রোডের সোনার বাংলা মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এরপর রাত সাড়ে ১২টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের শ্রীমঙ্গল ও মৌলভীবাজার স্টেশনের ৪টি ইউনিট।

মৌলভীবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক শফিকুল ইসলাম ভুঁইয়া জানান, আগুনে মার্কেটের ৬টি ব্যবসা প্রতিষ্ঠান ও একটি বাসা ক্ষতিগ্রস্ত হয়েছে। ফায়ার সার্ভিসের মৌলভীবাজার ও শ্রীমঙ্গল স্টেশিনের ৪টি ইউনিট আগুন লাগার সঙ্গে সঙ্গে কাজে ঝাপিয়ে পড়ায় বেশি ক্ষয়ক্ষতি হয়নি। এরপরও প্রাথমিক হিসেবে আনুমানিক ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

তবে আগুনের কারণ বা সূত্রপাত সম্পর্কে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছেনা।